ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

স্ত্রীর বিচার চেয়ে লন্ডন প্রবাসীর সংবাদ সম্মেলন

নোয়াখালীর চাটখিলে স্ত্রীর বিচার চেয়ে এবং নিজের সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন হাজী সেলিম নামে একজন ইংল্যান্ড প্রবাসী। দুপুরে উপজেলার সাধুরখিল গ্রামে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, জন্মসূত্রে বাংলাদেশি হলেও তিনি একজন ইংল্যান্ডের নাগরিক। ১৯৮৯ সালে তিনি তার গ্রামের আবদুল কাদেরের বড় কন্যা সুজানা আক্তারকে পারিবারিকভাবে বিয়ে করেন। এক পর্যায়ে স্ত্রীকেও ইংল্যান্ডে নিয়ে যান। পরে, তার ৩ বোন ও মাকেও ইংল্যান্ডে নিয়ে যেতে সাহায্য করেন। তাদের দাম্পত্য জীবনে জন্ম নেওয়া একমাত্র সন্তান শিখা মনিকে আমেরিকা প্রবাসী পাত্রের সাথে বিয়ে দেওয়া হয়। সে বর্তমানে স্বামীর সাথে আমেরিকাতে আছে।


২০০৭ সালের দিকে তার স্ত্রী সুজানার সাথে হাজী সেলিমের পারিবারিক কলহ সৃষ্টি হয়। তার উপর নেমে আসে নির্মম অত্যাচার। এক পর্যায়ে সুজানা নানা কৌশলে বাড়ির কাজের লোকদের সহযোগিতায় ঔষুধ প্রয়োগের মাধ্যমে তাকে অসুস্থ করে ফেলে।


তিনি আরো জানান, সে সময়ে তার থেকে জোরপূর্বক স্বাক্ষর নিয়ে তার নামে থাকা ঢাকার মিরপুরে ৬ তলা একটি বাড়ি, মিরপুরের আরেকটা বাড়ি ডেভেলোপারদের থেকে পাওয়া ফ্ল্যাট, ইংল্যান্ডে থাকা একটি ফ্ল্যাট, ইংল্যান্ডের ব্যাংকে দুইজনের নামে যৌথ একাউন্টে থাকা ২০ হাজার পাউন্ড নিজের করে নেয় এবং তাকে নিঃস্ব করে ফেলে। সর্বশেষ গ্রামের বাড়িতে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাড়িটিও নিজের করে নেওয়ার পাঁয়তারা শুরু করেছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন।


তিনি আরো জানান, “২০১৭ সালে সে তাকে রেখে তাদের এলাকার তাদের বাড়িতে থাকা কাজল এর ছেলে ফারুক হোসেনকে (যে তার স্ত্রীর ২০ বছরের ছোট) বিয়ে করে ফেলে। তারপর থেকে হাজী সেলিমের ওপর অত্যাচারের মাত্রা আরো বাড়তে থাকে। ওরা দুজন মিলে তাকে মৃত্যুর দুয়ারে নিয়ে যায়। আল্লাহর অশেষ রহমতে তিনি অলৌকিকভাবে মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছেন। এখন সে আবার মিথ্যা মামলা দিয়ে তাকে ফাঁসাতে চাচ্ছে।”


তিনি বলেন, সারা জীবন মাথার ঘাম পায়ে ফেলে কোটি কোটি টাকা আয় করেছেন পরিবারকে সুখে রাখতে। আজ সে স্ত্রী তাকে পথে নামিয়ে দিয়েছে। তিনি আজ নিঃস্ব। তিনি স্ত্রী রূপী এই ডাইনীর উপযুক্ত বিচার চান দেশবাসীর কাছে, বাংলাদেশ ও ইংল্যান্ড সরকারের কাছে। তিনি তার কষ্টার্জিত সম্পদ ফিরে পেতে চান। আর যেনো কোনো সুজানা কোনো পুরুষদের এভাবে ধ্বংস করে দিতে না পারে।


সংবাদ সম্মেলনে হাজী সেলিমের স্বজন ও এলাকার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ads

Our Facebook Page